মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২১st মার্চ ২০২২

অধ্যক্ষ

 

অধ্যাপক মুহাম্মদ শাহ্‌ আলমগীর ৭ই মার্চ ২০২২খ্রি. তারিখে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষক প্রশিক্ষণ ইন্সটিটিউট এর অধ্যক্ষ পদে যোগদান করেন। এর আগে তিনি শ্রীনগর সরকারি কলেজের উপাধ্যক্ষ পদে কর্মরত ছিলেন।

 

তিনি ১৯৯৩ সালে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ১৪শ ব্যাচের একজন কর্মকর্তা হিসেবে চাকুরিতে যোগদান করেন। প্রভাষক পদে তিনি মাদারীপুর সরকারি কলেজ, কোটালীপাড়া শেখ লুৎফর রহমান সরকারি কলেজ, মুন্সিগঞ্জ হরগঙ্গা সরকারি কলেজ; সহকারী অধ্যাপক পদে কুমিল্লা হাসানপুর শহিদ নজরুল সরকারি কলেজ; সহযোগী অধ্যাপক পদে সুনামগঞ্জ সরকারি কলেজ ও নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজে দায়িত্ব পালন করেন। উপাধ্যক্ষ পদে তিনি পটুয়াখালী সরকারি কলেজেও কর্মরত ছিলেন। এ ছাড়া প্রায় নয় বছর তিনি বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক পদে দায়িত্ব পালন করেন।

 

অধ্যাপক মুহাম্মদ শাহ্‌ আলমগীর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ হতে স্নাতক সম্মান ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। Assumption Univrsity of Thailand হতে তিনি Secondary Examination Assessment বিষয়ে এবং University of Nottingham, Malaysia হতে Leadership বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন। তিনি সৃজনশীল পদ্ধতির একজন মাস্টার ট্রেইনার এবং NAEM হতে SSCEM প্রশিক্ষণ সম্পন্ন করেছেন।

 

অধ্যাপক মুহাম্মদ শাহ্‌ আলমগীরের পিতা জনাব মোহাম্মদ হোসাইন, মাতা জনাব শামসুন্নাহার। তাঁর স্ত্রী জনাব শাহ্‌রীমা চৌধুরী একজন শিক্ষক। পারিবারিক জীবনে তিনি এক পুত্র সন্তানের জনক।


Share with :

Facebook Facebook